শ‍্যামাপ্রসাদ কান্ডে বিষ্ণুপুর পৌরসভায় এলেন তদন্তকারীরা : আলোড়ন জেলা জুড়ে

23rd August 2021 4:36 pm বাঁকুড়া
শ‍্যামাপ্রসাদ কান্ডে বিষ্ণুপুর পৌরসভায় এলেন তদন্তকারীরা : আলোড়ন জেলা জুড়ে


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  শ্যাম কাণ্ডে এবার বিষ্ণুপুর থানার তদন্তকারী অফিসাররা এল বিষ্ণুপুর পৌরসভায় তদন্ত সাপেক্ষে ।

সোমবার বেলা দেড় টা নাগাদ তদন্তকারী আধিকারিকরা এসে পৌছয় বিষ্ণুপুর পুরসভায়। এরপর পৌরসভায় পৌছে তদন্তকারী অফিসাররা পৌরসভার এক্সিকিউটিভ অফিসারের রুমে যায় এবং ওই আধিকারিককে প্রায় ১ ঘন্টা জেরা করে যে স্কিমগুলি টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগ সামনে এসেছে সেই বিষয় গুলি জানার চেষ্টা করেন  তদন্তকারী আধিকারিকরা।  এরপরেই পৌরসভার ফাইনান্স বিভাগের  বিভাগীয় আধিকারিককেও জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী আধিকারিকরা। প্রায় আধঘন্টা ওই দফতরের আধিকারিক কে জিজ্ঞাসাবাদ করে পুলিশ ।

পুলিশ সুত্রে জানা গেছে, যে স্কিম গুলি নিয়ে মূলত কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ এসেছে প্রাক্তন মন্ত্রী ও প্রাক্তন পুরসভার চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখার্জীর বিরুদ্ধে।   সেগুলি বিভিন্ন দিক থেকে জানার চেষ্টা করছে পুলিশ।  খতিয়ে দেখা হচ্ছে টাকার লেনেদেন বিষয়।  প্রয়োজনে খতিয়ে দেখা হবে বিষ্ণুপুর পুরসভার অর্থ দফতরের একাউন্ট।৷ সুত্রের খবর, শ্যামা প্রসাদ মুখার্জীর একেবারেই ঘনিষ্টদের তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করতে পারে পুলিশ।  জানা গেছে তদন্তের প্রয়োজনে ঠিকাদার সংস্থাকেও জেরা করতে পারে তদন্তকারী পুলিশ।  প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখার্জীকে ৪ দিনের পুলিশ হেফাজতে নিয়ে টেন্ডার দুর্নীতি কান্ডে নিয়ে বিভিন্ন তথ্য উদঘাটনের চেষ্টা চালাচ্ছে তদন্তকারী আধিকারিকরা।   সদ্য বিষ্ণুপুর পুর সভার পুর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সনের দায়িত্ব গ্রহন করেছেন অর্চিতা বিদ। তিনি জানান, বিষয় সম্পর্কে তিনি কিছুই জানেনে না।  পুলিশ এসেছিলেন বেশ কয়েকজন আধিকারিক কে জিজ্ঞাসাবাদ করেছেন বলে জানান তিনি। তার দাবি তদন্তের প্রয়োজনে পুলিশ আসতেই পারেন জিজ্ঞাসাবাদ করতে।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।